পরিবর্তন হচ্ছে জনপ্রিয় সার্চ ইঞ্জিন ইয়াহুর লোগো।






জনপ্রিয় সার্চ ইঞ্জিন ইয়াহু এবার নিজেদের লোগো পরিবর্তনের নতুন এক উদ্যোগ নিয়েছে। আর উদ্যোগ অভিনব। ইয়াহু ৭ আগস্ট থেকে নিজেদের লোগো পরিবর্তন করছে। এ দিন থেকেই পরবর্তী ৩০ দিন পর্যন্ত প্রতিদিন নতুন একটি লোগো দেখা যাবে ইয়াহুর মূল পাতায়। ৩০ দিনে ৩০টি লোগো প্রকাশের পর আগামী ৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে ইয়াহুর নতুন লোগো উন্মোচন করা হবে।

 
লোগো পরিবর্তনের ক্ষেত্রে অভিনব এ পদ্ধতির বিষয়ে ইয়াহুর প্রধান বিপণন কর্মকর্তা ক্যাথি সাভিট জানান, ‘আমরা ব্যবহারকারীদের জন্য নতুন নতুন পণ্যসেবা চালু করছি যার মধ্যে রয়েছে আরও সহজে আবহাওয়ার খবর জানা, দ্রুত ই-মেইল পড়া, ছবি আদান-প্রদান, প্রিয় খেলার দলের খবর আরও দ্রুত পাওয়া ইত্যাদি।
আর এসবের সঙ্গে মিল রেখেই এবং নতুন এ অভিজ্ঞতা যুক্ত করতে ৩০ দিনে ৩০টি লোগো ব্যবহারের উদ্যোগ নিয়েছি।এ কাজে সহযোগিতার জন্য প্রখ্যাত শিল্পীদেরও যুক্ত করা হয়েছে বলেও জানান তিনি। নতুন প্রধান নির্বাহী হিসেবে মারিসা মেয়ার দায়িত্ব নেওয়ার পর ভালোভাবেই ঘুরে দাঁড়ায় ইয়াহু।
প্রতিষ্ঠানটি ইতিমধ্যে ব্যবহারকারীদের কথা মাথায় রেখে পরিবর্তন এনেছে ইয়াহু মেইলে। বর্তমানে তাই ইয়াহু মেইলে এসেছে নতুন চেহারা এবং ব্যবহার করা যায় আগের চেয়ে দ্রুতভাবে। ধীরে ধীরে যুক্ত হচ্ছে নতুন সুবিধা আর আসছে নানা পরিবর্তন। লোগো পরিবর্তনের বিষয়টি এরই একটি অংশ। লোগোগুলো দেখা যাবে www.yahoo.com/dailylogo ঠিকানায়। এ ছাড়া সামাজিক যোগাযোগের সাইট টাম্বলার (http://yahoo.tumblr.com) এবং টুইটারেও (www.twitter.com/yahoo) বিস্তারিত জানা যাবে।



আমার পোস্টটি পড়ে আপনাদের কেমন লাগলো মন্তব্য করে জানাবেন।
সবাই অনেক ভালো থাকবেন।
@
হিমালয়
 

No comments:

Post a Comment

Blog Archive