((মেগা পোস্ট)) সরাসরি গুগল ব্রাউজ সুবিধা সহ পিসিতে গ্রামীণ ফোন ফ্রি নেট ।

আসসালামু আলাইকুম । আশা করি সবাই ভাল আছেন । এই বিষয়ে আমার টিউন করার কথা ছিল ২৫ তারিখে কিন্তু বিশেষ কারনে আমি তা করতে পারিনি । গ্রামীণ ফোন ফ্রি নেট বিষয়ে ইতিমধ্যে টিউন হয়েছে । তাই পরবর্তীতে আমি আমি একই বিষয়ে লিখতে চাইনি । কিন্তু আপনাদের মধ্যে অনেকের প্রয়োজনে আজ এই টিউন করলাম ।

এই পদ্ধতিতে আপনি ডাউনলোড স্পীড খুব ভাল পাবেন কিন্তু ব্রাউজ এ ভাল স্পীড পাবেন না । দেখা যাক !
ফ্রি নেট বিষয়ে কিছু কথা বলা যাক । আমি এসব বিষয়ে তেমন বুঝি না । একটা সময় ছিল যখন  Proxy ,Front query , back query , বিভিন্ন VPN , Proxy server , Host/Real Host ইত্যাদির মাধ্যমে ফ্রি নেট ব্যবহার করা যেত । এখন ও DNS Hijacking সম্ভব কিন্তু  খুব স্লো ।  ISP এসব বিষয় বুঝতে পেরে একে একে সব Loophole বন্ধ করে দেয় । তারা এখন তাদের  Firewall এমন ভাবে আপডেট করেছে যেখানে আমরা পূর্বের মত সহজ নিয়মে আর ফ্রি নেট চালাতে পারিনা । সর্বশেষ GPMMS এ আমরা Header Injection ব্যবহার করেছিলাম , যেখানে Method ছিল - “Head” . এবার ও আমরা Header Injection ব্যবহার ব্যবহার করব তবে Method হবে - “GET” এবং লাইন ব্যবহার করব /n অর্থাৎ Single .
বর্তমানে গ্রামীণ ফোনের বেশ কয়েকটি Free Host রয়েছে অর্থাৎ যে Website গুলো আপনি 0 টাকা/ মেগাবাইটে ব্রাউজ করতে পারেন । যেমন - 0.facebook.com , http://www.grameenphone.com , wap.gpworld.com , wap.gpworld.co  , zero.wikipedia.org , wap.gpgamestore.com ,
আপনার পিসি ব্রাউজারে Proxy - 10.128.1.2 , Port- 8080 সেট করে আপনি যদি এখনই GPWAP সেটিং দ্বারা চেস্টা করেন তাহলে দেখবেন উপরের ৬ টির মধ্যে ৩ টি Host আপনি 0 টাকা/ মেগাবাইটে ব্রাউজ করতে পারছেন । Host ৩ টি -  wap.gpworld.com , wap.gpworld.co  এবং wap.gpgamestore.com । ই ৩ টি Host কে “Header” হিসেবে ব্যবহার করে Proxy - 10.128.1.2 , Port- 8080 মাধ্যমে “GET”Method এ /n অর্থাৎ Singleলাইন  দ্বারা আপনি ফ্রি নেট চালাতে পারবেন ।  
এই পদ্ধতিতে আপনি কতদিন ফ্রি চালাতে পারবেন তা বলতে পারব না । তবে জেনে রাখুন - “ যখন একটি দরজা বন্ধ হয় তখন আরেকটি দরজা খোলা রয় ” । শুধু আমাদেরকে ঐ খোলা দরজা খুজে বের করতে হবে । আর এটি খোঁজার জন্য আমাদের অনেক বন্ধু রয়েছেন যারা নিরলস ভাবে এই কাজটি কয়েক বছর থেকে করে যাচ্ছেন ।
শুরু করা যাক -
১। এখান থেকে “Header Inject Query” zip ফাইল ডাউনলোড করুন ।
২। Header Inject Query ZIP Extract করুন । এর মধ্যে ১টি কনফিগ ফাইল ও একটি সফটওয়্যার ফাইল পাবেন ।
৩। APN- gpwap দ্বারা মডেম কানেক্ট করুন । মডেমে MB/টাকা রাখলে কেটে নিবে । ছোট একটি প্যাকেজ করুন , মেয়াদ পাওয়ার জন্য । কারন pay per use -এ ৩০ MB এর বাইন্ডিং ঝামেলা আছে ।
৪। এবার Proxifire ওপেন করুন । Proxy – 127.0.0.1 port- 8080 , Type- HTTPS  add করুন ।
 ৫। Proxifire এর Profile অপশন থেকে Proxification Rules এ যান । Add এ ক্লিক করুন । Header Inject Query চিনিয়ে দিন । Action দিন - Direct . বিষয়টি এরকম যে , আপনার পিসিতে Header Inject Query 10.128.1.2:8080 ব্যবহার করবে কিন্তু বাকি সব সফটওয়্যার 127.0.0.1:8080ব্যবহার করবে .  Proxifire মিনিমাইজ করে রাখুন ।

  
৬। Header Inject Query এর Start এ ক্লিক করুন ।
৭। ব্রাউজার (no proxy) এবং IDM এ কোন proxy ব্যবহার করা যাবে না ।
৮। সরসরি Google ব্যবহার করার জন্য-  Firefox address বারে লিখুন about:config  , এবার  enter চাপুন । -  I’ll be careful, I promise! এ ক্লিক করুন । . about:config  - window তে ক্লিক করে New- String এ ক্লিক করুন । Preference নাম দিন - general.useragent.override  এবং  Value দিন - Mozilla/5.0 (compatible; Googlebot/2.1; +http://www.google.com/bot.html)

এবার ব্রাউজার এর cache , cookies clear করে http://www.google.com    try  করুন ।
৯। ডাউনলোড স্পীড খুব ভাল পাবেন 20-40 kbs কিন্তু ব্রাউজ এ ঝামেলা আছে ।
যেহেতু আপনি “GET” Method ব্যবহার করছেন , এখানে server এ অনেক Request যাচ্ছে কিন্তু Response কম পাওয়া যাচ্ছে । বিষয়টি ঠিক এরকম - আপনি যখন কোন কিছু ব্রাউজ করার চেষ্টা করছেন , আপনার ব্রাউজার  সারভার কে নিচের মত Request পাঠাচ্ছে - “মিঃ সার্ভার , আমি আপনার কাছে কিছু ডাটা পাঠালাম , আপনি এটি দেখে শুনে এর উপযুক্ত ফলাফল আমার কাছে পাঠাবেন ।” আমার মনে হচ্ছে মি সার্ভার এর দেখাশুনাই একটু বেশি সময়  লেগে যাচ্ছে । আপনি এই সমস্যা থেকে মুক্তি পেতে হলে আপনাকে Manually এই কর্মকাণ্ড বারবার বন্ধ করতে হবে ।
ধরুন , আপনি http://www.techtunes.com.bd  পিং করছেন , এটি লোড হতেই থাকবে । আপনাকে যা করতে হবে এই পেজ লোড হওয়ার স্বাভাবিক সময় অর্থাৎ কয়েক সেকেন্ড অপেক্ষা করতে হবে । তারপর Header Inject Query তে Stop এ ক্লিক করুন , আবার Start এ ক্লিক করুন । এর মধ্যে http://www.techtunes.com.bd  লোড হয়ে গেছে । চর্চা করুন বস , বুঝতে পারবেন ।


 টিউন লিখেছেন : জাহিদ ইসলাম |


পোস্টটি পড়ে আপনাদের কেমন লাগলো মন্তব্য করে জানাবেন।
সবাই অনেক ভালো থাকবেন।
@
হিমালয়

No comments:

Post a Comment