জেনে নিন ৫টি কম্পিউটার টিপস, আপনার কাজে লাগবে।


জেনে রাখুন ৫টি কম্পিউটার টিপস, আপনার কাজে লাগবে আশা করছি।

১। আপনার হার্ডডিস্ক পারটিশনের সময় আগেতো নিয়ম মতই FAT32 সিস্টেমে পারটিশন করতেন।এবার এক কাজ করুন আপনার কম্পিউটারের ভালো পারফরম্যান্সের জন্য NTFS সিস্টেমে পারটিশন দিতে পারেন।



২। উইন্ডোজের একটি ডিফল্ট সিকিউরিটি অপশন আপনার অজান্তেই আপনার ইন্টারনেট ব্যান্ডউইডথ ব্যবহার করে আপনার কানেকশন স্লো করে দিচ্ছে।ঐ ডিফল্ট অপশনটি হলো উইন্ডোজের অটোমেটিক আপডেট।যখনই আপনি ইন্টারনেট কানেক্টেড হন তখনই এটি মাইক্রোসফটের ওয়েবসাইটে গিয়ে চেক করে আপনার উইন্ডোজের কোন আপডেট আছে কিনা।এটি turn off করে রাখেন।যখন আপনার প্রয়োজন হবে তখনই আপডেট চেক করে ডাউনলোড ও ইনস্টল করার পর তা আবার বন্ধ করে রাখেন।

৩। আবর্জনা আপনার ইন্টারনেট কানেকশনকে স্লো করে দেই।তাই ডিলিট করে ফেলুন কুকিস,টেম্পোরারি ফাইল,হিস্টরি।

৪। ডাটা আদান প্রদান খুব স্লো হয়ে গেলে আপনার ইন্টারনেট কানেকশন ডিসকানেক্ট করে আবার কানেক্ট করেন।


৫। আপনার ব্রডব্যান্ড লাইনে ইন্টারনেটের গতি বাড়ানোর জন্য স্টার্ট মেনুতে গিয়ে রান অপশনে লিখুন gpedit.msc তারপর local computer policy তে ডবল ক্লিক করুন।তারপর administrative > templates > network > Qos packet scheduler সিলেক্ট করে ডানদিকের উইন্ডো হতে limit reservable bandwith অপশনটি ডাবল ক্লিক করুন।তারপর এনাবল সিলেক্ট করে bandwith limit এর পাশের বক্সে ০ শূণ্য মান বসিয়ে এ্যাপ্লাই দিয়ে বের হয়ে আসুন।রিস্টার্ট দিয়ে দেখুন এবার আপনার ইন্টারনেটের গতি।


আমার পোস্টটি পড়ে আপনাদের কেমন লাগলো মন্তব্য করে জানাবেন।
সবাই অনেক ভালো থাকবেন।
@
হিমালয়

No comments:

Post a Comment